May 18, 2024, 7:27 pm

সংবাদ শিরোনাম :
সিলেট মহানগর যুবলীগের ৪ নং ওয়ার্ড কমিটি গঠন”সভাপতি পদে শাকিল নির্বাচিত চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প
আজমিরীগঞ্জে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি লটারি নিয়ে অসন্তোষ

আজমিরীগঞ্জে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি লটারি নিয়ে অসন্তোষ

Please Share This Post in Your Social Media

আজমিরীগঞ্জ প্রতিনিধি:: আজমিরীগঞ্জ এ বি সি সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তির লটারি শিক্ষার্থী ও অভিভাবকদের সামনে না হয়ে ইউএনও’র কার্যালয়ে হওয়ায় উক্ত লটারিতে অনিয়ম হয়েছে বলে অভিযোগ শিক্ষার্থীদের অভিভাবকের।

এ লটারির ফলাফল বাতিলের দাবি করে পূনরায় প্রকাশ্যে লটারি ড্র অনুষ্টান করার দাবি জানান শিক্ষার্থীদের অভিবাবকরা
মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জানায়, লটারিটা সবার সামনে হলরুমে হতে হবে বিষয়টা এমন না। ভর্তি কমিটি যেভাবে সিদ্ধান্ত নিবে সেটা সেভাবেই হবে। তবে অভিবাবকরা জানান, গত বছর ভর্তির লটারি ড্র উপজেলার হলরুমে প্রকাশ্যে শিক্ষার্থী ও অভিবাবকদের সামনে অনুষ্টিত হয়েছিল।

স্থানীয় সুত্রে জানাযায়, আজমিরীগঞ্জ উপজেলা এবিসি সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণীতে ১২০ জন ভর্তি নিবে কর্তৃপক্ষ। তার মধ্যে থেকে মুক্তিযোদ্ধার নাতি,-নাতনি ১ জন, শিক্ষক-কর্মচারির সন্তান দুইজন ও প্রতিবন্ধি তিনজনকে ভর্তির সিদ্ধান্ত নিয়ে। কিন্তু তার বিপরীতে ২২৫ জন শিক্ষার্থী আবেদন করেন। তার মধ্য থেকে ১১৪ জনকে সিলেক্ট করেন কর্তৃপক্ষ।

সারা দেশের ন্যায় সোমবার উপজেলা পরিষদের হলরুমে সকাল ১১ টায় লটারি অনুষ্টিত হবার কথা। সেই অনুযায়ি সকাল থেকে ভর্তি ইচ্ছুক সকল শিক্ষার্থী তাদের অভিবাবক সহকারে লটারিতে অংশ গ্রহন করার জন্য উপজেলা হলরুমে গিয়ে উপস্থিত হলে দুপুর দেরটার দিখে উপজেলা নির্বাহী অফিসার সালেহা সুলতানা সুমী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম ও এবিসি সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান মোস্তফা হলরুমে প্রবেশ করে লটারি হয়েগেছে মর্মে জানিয়ে ফলাফল ঘোষনা করেন। এদিখে ভর্তি লটারিটি স্বচ্ছ হয়নি বলে উপস্থিত অনেক অভিবাবকই অভিযোগ তোলেন।

স্কুলে ভর্তিচ্ছুক এক শিক্ষার্থীর অভিবাবক শাহ আলম বলেন, এই লটারিটি সুষ্টু ভাবে হয়নি। “কেমনে কি হয়েছে’’ তারা উপর থেকে ( উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে) নেমেই হলরুমে এসে ফলাফল জানিয়ে দেন। অপর শিক্ষার্থী বাবা ফুল মিয়া বলেন, তার ছেলে কে নিয়ে সকাল ১১ থেকে দুপুর পর্যন্ত হলরুমের সামনে দাড়িয়ে ছিলাম। হঠাৎ দুপুর দেরটার দিকে ভর্তি কমিটির লোকজন এসে ফলাফল ঘোষনা করে দেন। তিনি আরো বলেন, আমরা যারা সকাল ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত অপেক্ষামান আমাদের সামনে লটারি অনুষ্টি হবে আমরা দেখবো। আমাদের বাচ্ছারা চান্সপাক বা না পাক। তাই আমাদের দাবি ফলাফল বাতিল ঘোষনা করে পুনরায় প্রকাশ্য লটারির ড্র অনুষ্টিত করা হোক।

এবিসি সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান মোস্তফা বলেন, লটারি সকলের সামনে অনুষ্টিত হলে ভালো হতো। আপনারা (উপজেলা নির্বাহী অফিসারকে) জিজ্ঞাসা করেন। স্কুল ভর্তি কমিটির সদস্য উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ ইকবাল হোসেন বলেন, উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ে লটারি অনুষ্টিত হয়েছে। এর বেশি কিছুই তিনি বলতে রাজি হননি।

এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার সুলতানা সালেহা সুমী বলেন,, সুষ্ঠ ও স্বচ্ছতার সাথে লটারি নেয়া হয়েছে কোন রকরমের অনিয়ম হয়নি।প্রকাশ্যে লটারি কেন নেয়া হয় নি জানতে চাইলে তিঁনি জানান এটা কমিটির সিদ্ধান্ত বলে ফোন কেটে দেন।

এবিএ/২১ ডিসেম্বর





Calendar

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd